কাউন্সিলর পদে প্রার্থীতা ফিরে পেলেন ১৬ জন




খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে বাতিল হওয়া ২৪ জন প্রার্থীর আপিল শুনানী শেষে বৈধতা পেলেন ১৬ প্রার্থী। বৈধতা পাওয়ায় এসব প্রার্থী এ নির্বাচনে অংশগ্রহণের সুযোগ পেলেন। এ নিয়ে কাউন্সিলর পদে সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডে বৈধ প্রার্থী হলেন ২২৫ জন। গতকাল বৃহস্পতিবার খুলনা বিভাগীয় কমিশনার মোঃ লোকমান হোসেন মিয়া শুনানী শেষে এ ঘোষণা করেন। এদিন সকাল ১০টায় শুরু হওয়া এ আপিল শুনানী চলে বিকেল ৫টা পর্যন্ত। বিষয়টি নিশ্চিত করেছে অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ ফারুক হোসেন।   
প্রার্থীতা ফিরে পেয়েছেন যারা : সাধারণ ১নং ওয়ার্ডের মোঃ শাহাজাহান সিরাজ, ৪নং ওয়ার্ডের মোঃ আবু আসালাত মোড়ল, ৫নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মোঃ হুমায়ুন কবির, ৯নং ওয়ার্ডের কাজী ফজলুল কবির টিটো, ১১নং ওয়ার্ডের মোঃ মোস্তফা হাওলাদার, ১২নং ওয়ার্ডের মোঃ আজমল হোসেন, ১৯নং ওয়ার্ডের মোঃ ফজলুর রহমান, ২১নং ওয়ার্ডের মোল্ল¬া ফরিদ আহমেদ, মোঃ নূর ইসলাম শেখ, ২৪নং ওয়ার্ডের আ’লীগ মনোনীত প্রার্থী এএনএম মঈনুল ইসলাম, ৩১নং ওয়ার্ডের জিএম আব্দুল রব সজল এবং সংরক্ষিত ৭নং ওয়ার্ডের সুলতানা কাকলী, ৯নং ওয়ার্ডের শাহানুর বেগম, লিভানা পারভীন, ১০নং ওয়ার্ডের বিলকিস আরা বুলি ও মোসাঃ হোসনেয়ারা। 
প্রার্থীতা বাতিলের সিদ্ধান্ত বহাল রয়েছে যাদের : ২নং ওয়ার্ডের মোঃ রাজা খান, ৫নং ওয়ার্ডের মোঃ মুকুল শেখ, ২২নং ওয়ার্ডের মোঃ মাসুদ পাটোয়ারী, ৩১নং ওয়ার্ডের বিএনপি মনোনীত প্রার্থী মোঃ আসলাম হোসেন। এছাড়া সংরক্ষিত ৬নং ওয়ার্ডের শামীমা আরা পারভীন ইয়াসমীন, ৮নং ওয়ার্ডের রমা রাণী চক্রবর্তী, ৯নং ওয়ার্ডের রীনা রহমান, ও ১০নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মিসেস রোকেয়া ফারুক। 
উল্লে¬খ্য, কেসিসি নির্বাচন উপলক্ষে গত ১৫ ও ১৬ এপ্রিল যাচাই-বাছাই শেষে ২৮ জন সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। গত বুধবার পর্যন্ত ২৩ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য আপীল করেন। আর ১০নং সংরক্ষিত ওয়ার্ডের বিএনপি মনোনীত প্রার্থী রোকেয়া ফারুকের প্রার্থীতা বৈধ হলেও তা বাতিলের জন্য আপীল করা হয়। শুনানী শেষে তার প্রার্থীতা বাতিল করা হয়। 
এদিকে বাতিল হওয়া ২৮ প্রার্থীর মধ্যে ৪ জন প্রার্থী আপীল করেননি। তারা হলেন, ১নং সাধারণ ওয়ার্ডের আবুল কালাম, ১১নং ওয়ার্ডের ফারজানা লিপি, ১৩নং ওয়ার্ডের আবুল বাশার ও ৩০নং ওয়ার্ডের আলমগীর হোসেন।

No comments

Powered by Blogger.