অস্ত্র মামলায় রামপালের মতিনের ১৭ বছরের কারাদণ্ড

রূপসা থানার অস্ত্র মামলার এক আসামিকে ১৮৭৮ সনের অস্ত্র আইনের ১৯ এ ধারায় ১০ বছর ও ১৯ এফ ধারায় আরো ৭ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক এস এম আবদুস ছালাম এ রায় ঘোষণা করেন। 
দণ্ডপ্রাপ্ত আসামি হলেন বাগেরহাট জেলার রামপাল থানার কুমলাই গোববুনিয়া গ্রামের মতলেব মল্লিকের ছেলে আব্দুল মতিন মল্লিক (৩০)। রায় ঘোষণাকালে আসামি মতিন মল্লিক আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। এ মামলার অপর ৪ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। খালাসপ্রাপ্তরা হলেন বাগেরহাট জেলার রামপাল থানার কুমলাই গোববুনিয়া গ্রামের ইউনুস মল্লিকের ছেলে দেলোয়ার (৪০), রূপসা উপজেলার দুর্জনীমহল গ্রামের মৃত বারেক মোল্লার দু’ছেলে সাইফুল (৩০) ও মনিরুল (৪৫) এবং দেলোয়ারের পিতা ইউনুস মল্লিক (৬৫)। 
আদালতের বেঞ্চ সহকারী মোঃ ইয়াসিন আলী নথীর বরাত দিয়ে জানান, ২০০৮ সালের ১৯ সেপ্টেম্বর রাত সোয়া ৯টার দিকে রূপসা থানাধীন দুর্জনীমহল গ্রাম থেকে আব্দুলের মোড়ে ৪ জন লোক পৌঁছালে তাদের চ্যালেঞ্জ করে আইচগাতি পুলিশ ক্যাম্পের সদস্যরা। এ সময় ৩ জন দৌড়ে পালিয়ে যায়। একটি প্লাস্টিকের ব্যাগসহ মতিন মল্লিক ধরা পড়ে। পরে তার ব্যাগ তল্লাশি করে একটি বিদেশি বন্দুক, একটি দেশীয় পাইপগান, একটি দেশীয় ব্যাটাগান, একটি বন্দুকের ব্যারেল ও ৫ রাউন্ড বন্দুকের তাজা গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় আইচগাতি পুলিশ ক্যাম্পের ইনচার্জ এএসআই মোঃ আশিকুল আলম বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে রূপসা থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেন (নং-০৯)। ওই বছরে ২৩ অক্টোবর মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ নুর ইসলাম আদালতে ৫ জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল পিপি এড. ফরিদ আহমেদ। 

No comments

Powered by Blogger.